Digital Marketing

ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব এবং প্রয়োজনীয়তা কি?

 ডিজিটাল মার্কেটিং কোর্সের বিবরণ

ট্রেডিশনাল মার্কেটিং-এর তুলনায় ডিজিটাল মার্কেটিং-এ খরচ অনেকটাই কম হয়। অনলাইন দুনিয়ার পরিধি অনেকটা বেশি হওয়ায়, আপনার ব্যবসার প্রচার অনেক ক্ষেত্রেই বেশি হয়।

বর্তমানে প্রায় ৪৩০ কোটি মানুষ ইন্টারনেট বিভিন্ন সার্ভিস (পরিষেবা) নিচ্ছে। ডিজিটাল মার্কেটিং এর কৌশল ব্যবহার করে এইসব ইন্টারনেট ভিজিটর (দর্শক) অনলাইন উপস্থিতিকে কাজে লাগিয়ে ব্যবসার খুব তাড়াতাড়ি প্রচার করা যায়। এতে কম সময়ের মধ্যেই কোন ব্যবসার বিষয়ে অধিক গ্রাহকদের জানানো এবং ব্যবসার উন্নতি ঘটানো যায়।

কোনো ব্যবসায়ী যদি এই ইন্টারনেট পরিষেবার (service) সাহায্যে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে তার পণ্যের (products) প্রচার শুরু করেন; তখন তিনি একই সাথে অনেক সম্ভাব্য ক্রেতার (consumers) কাছে পৌঁছতে পারেন। সেটাও কেবল একটি ল্যাপটপ বা মোবাইল এর মাধ্যমে। এই অনলাইন মার্কেটিং আপনাকে ব্যাপকভাবে নতুন গ্রাহকদের কাছে সরাসরি পৌঁছে যেতে সাহায্য করে। সেক্ষেত্রে, বুঝতেই পারছেন যে অনলাইন মাধ্যমে আপনার ব্যবসার প্রসার  ডিজিটাল মার্কেটিং অত্যন্ত জরুরি।

কোর্সের উদ্দেশ্য :

ডিজিটাল মার্কেটিং কৌশল কাজে লাগিয়ে আপনি গ্রাহকের সাথে খুব সহজেই একটা সুসম্পর্ক তৈরী করা যায় তা শিখতে পারবেন।

একজন মার্কেটিং বিশেষজ্ঞ হিসেবে, ব্যবসায়ীদের সাথে তাদের গ্রাহকের একটি দারুন যোগাযোগ এর মাধ্যম তৈরী করা যায় তা জানাতে পারবেন।

আপনি কিভাবে খুব সহজেই আপনার ভিজিটর  বা সম্ভাব্য গ্রাহকের প্রশ্নের উত্তর সরাসরি দিতে হয় এবং তাদের সুবিধা-অসুবিধা সম্বন্ধে বিশেষ খেয়াল রাখার কৌশল শিখতে পারবেন।

কিভাবে ভিজিটরের সাথে সুসম্পর্ক রেখে পরে এই ভিজিটরকেই আপনার সম্ভাব্য গ্রাহক তৈরির করার কৌশল শিখতে পারবেন।

কোর্সের বিষয়সমূহ

Batter Design Strategy, Content Marketing Strategy, Email Marketing, Search Engine Optimaiztion, Social Media Engagement ইত্যাদি। স্বল্প খরচে তিন মাসব্যাপী (৩৬০ ঘন্টা) এই কোসর্টি হাতে-কলমে শিখে প্রয়োজনীয় ডিজিটাল মার্কেটিং কৌশল জানতে পারবেন। বাস্তব কাজের উপরে ১০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ট্রেইনার দ্বারা প্রশিক্ষণ প্রদান করা হবে। কোর্স শেষে পাচ্ছেন একটি সার্টিফিকেট যা আপনার পেশা জীবনে অনেক গুরুত্ব বহন করবে।

 

যোগাযোগ :

চাঁদপুরের সর্ববৃহৎ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র

কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত ইনস্টিটিউট কোড #৬৬১১২

ইনফরমেশন অ্যকসেস ট্রেনিং ইনস্টিটিউট’’

কবি নজরুল ইসলাম সড়ক, চাঁদপুর প্রেসক্লাবের পাশে

চাঁদপুর ‘ল’ কলেজ নীচতলা, চাঁদপুর সদর, চাঁদপুর।

মুঠোফোন: 01819843819

ওয়েব: www.informationaccesscenter.com.

Posted in Uncategorized.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *