Office & ICT

কম্পিউটার বেসিক ও অফিস অ্যাপ্লিকেশন কি?

অফিস অ্যাপ্লিকেশন  কোর্সের বিবরণ

মাইক্রোসফট অফিস এপ্লিকেশন হচ্ছে একটি প্যাকেজিং সফটওয়্যার। এই সফটওয়্যার মধ্যে অনেকগুলো প্রোগ্রাম রয়েছে যা কম্পিউটারে প্রাথমিক ধারণার জন্য খুবই দরকারি। কয়েকটি সফটওয়্যার যেগুলো জানা থাকলে আপনি পরবর্তিতে কম্পিউটারের বেশকিছু কাজ করতে পারবেন। বর্তমানে সকল প্রকার সরকারি ও বেসরকারি দপ্তরগুলোতে কম্পিউটার শিক্ষা গ্রহণ করা প্রার্থীদের চাহিদা ও মান অনেক বেশি। একটি ভালো চাকরি পাওয়ার ক্ষেত্রে কম্পিউটার শিক্ষা এর গুরুত্ব অনেক রয়েছে। অফিস এপ্লিকেশন কম্পিউটার কোর্স করা থাকলে আপনি যেকোন ধরনের সরকারি ও বেসরকারি চাকুরি করতে পারবেন ।

 

কোর্সের উদ্দেশ্য

কম্পিউটার টেকনোলজি সম্পর্কে ধারণা হবে এবং বেসিক কম্পিউটার প্রোগ্রাম সম্পর্কে পরিপূর্ণ ধারণা পাওয়া যাবে। কম্পিউটার টেকনোলজিতে নিজের স্কিল ডেভেলপমেন্ট করা যাবে। ডকুমেন্ট তৈরি ও তথ্য উৎপাদনে  কোন প্রোগ্রামের ভুমিকা কতটুকু তা জানা যাবে। সরকারি ও বেসরকারি দাপ্তরিক চাকুরী পেতে সহায়তা করবে এবং আত্মকর্মসংস্থান সৃষ্টি হয় ও নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করা যায়।

 

কোর্সের বিষয়সমূহ

Microsoft word, Microsoft Excel, Microsoft PowerPoint, Microsoft Access & Internet-Email, Photoshop, ICT (Web Document Script Language HTML, High-level Language SQL, Mid-Level Language C),  Typing Method (Bengali & English), ইত্যাদি। স্বল্প খরচে তিন মাসব্যাপী (৩৬০ ঘন্টা) এই কোসর্টি হাতে-কলমে শিখে প্রয়োজনীয় ডকুমেন্ট ও তথ্য উৎপাদন করা যাবে। বাস্তব কাজের উপরে ১০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ট্রেইনার দ্বারা প্রশিক্ষণ প্রদান করা হবে। কোর্স শেষে পাচ্ছেন ৬ মাসের একটি সরকারি সার্টিফিকেট যা আপনার পেশাজীবনে অনেক গুরুত্ব বহন করবে।

 

যোগাযোগ :

চাঁদপুরের সর্ববৃহৎ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র

কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত ইনস্টিটিউট কোড #৬৬১১২

ইনফরমেশন অ্যকসেস ট্রেনিং ইনস্টিটিউট’’

কবি নজরুল ইসলাম সড়ক, চাঁদপুর প্রেসক্লাবের পাশে

চাঁদপুর ‘ল’ কলেজ নীচতলা, চাঁদপুর সদর, চাঁদপুর।

মুঠোফোন: 01819843819

ওয়েব: www.informationaccesscenter.com.

 

Posted in Uncategorized.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *